আজ বুধবার ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুর গণপাঠাগারের উদ্যোগে রবীন্দ্রস্মরণ গৌরীপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘রবীন্দ্র স্মরণ’ তারাকান্দা যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ১৮, ২০২১, ৯:৪৮ অপরাহ্ণ




ময়মনসিংহে মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণ জয়ন্তী বিজয় সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণ জয়ন্তী বিজয় সমাবেশ ও শোভাযাত্রা (মিছিল) অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে এই বিজয় সমাবেশ এবং পরে মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিল পুর্ব সমাবেশে জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃ জহিরুল হকের সভাপতিত্বে যুগ্ন সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীমের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও গৌরীপুর থেকে নির্বাচিত এমপি নাজিম উদ্দিন আহমেদ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, শওকত জাহান মুকুল। এছাড়া সভায় উপস্থিত ছিলেন, শহর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এড সাদেক খান মিল্কি টজু, আহাম্মদ আলী আকন্দ, রেজাউল হোসাইন বাবু, এড আয়নাল হক, দীন ইসলাম ফখরুল, এড ইমদাদুল হক সেলিম, শাহ শওকত ওসমান লিটন, হুমায়ুন কবির হিমেল প্রমুখ।

জেলা যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের নেতৃত্বে বিশাল মিছিল সহকারে উপস্থিত হয়ে সমাবেশকে সৌন্দর্য্যময় করে তুলে।

সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক বলেন, মুক্তিযুদ্ধকালীন সময়ে ৭১ সালে একটি দেশ আমাদের বিরোধীতা করে সপ্তম নৌবহর পাঠিয়েছিল। আবারো ঐ দেশটি ষড়যন্ত্র করে ভ্রমণ নিষেধাজ্ঞা জারী করেছে। চক্রান্ত চলছে চলবে। তিনি আরো বলেন, স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধ বিদ্ধস্থ দেশকে সোনার বাংলা হিসাবে গড়তে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে, ঠিক তখনি জাতির জনককে স্বপিরবারে হত্যা করা হয়। জাতির জনকের সেই স্বপ্ন বাস্তবে রুপ দিতে তারই সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। শেখ হাসিনার মেধা, যোগ্যতা ও দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ সল্প আয়ের দেশ থেকে উন্নয়শীল দেশে পৌছেছে। তিনি আরো বলেন, ৭১ এর পরাজিত শক্তিরা বসে নেই। আমাদেরকে আরো সতর্ক হয়ে ৭১ এর মত ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। যাতে বাংলাদেশ একটি সুখী, সমৃদ্ধ, উন্নত দেশ হিসাবে বিশ্বে মাথা উচু করে দাড়াতে পারে। পরে বিশাল বিজয় শোভাযাত্রা শুরু হয়ে সারা শহর প্রদক্ষিণ করে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১